Request A Demo

কিভাবে সক্রিয় ডিএমএস ব্যবহার করে খুচরা ব্যবসায় অধিক আয় বৃদ্ধি করবেন

আপনার ব্যবসাকে সচল ও সমৃদ্ধ রাখতে অধিক আয় বৃদ্ধির কোন বিকল্প নেই। এটি একটি শক্তিশালী উপায় যা আপনার ব্যবসাকে সচল রাখে। এটি আপনার ব্যবসার লাইট জ্বালিয়ে রাখে, আপনাকে আপনার কর্মীদের এবং কর্মচারীদের অর্থ প্রদান করতে দেয় এবং আপনাকে আপনার ক্লায়েন্ট এবং গ্রাহকদের জন্য চমৎকার সকল কাজ করার সুযোগ বৃদ্ধি করে; এবং আপনার ব্যবসার উন্নতির জন্য আপনার পর্যাপ্ত নগদ অর্থ প্রবাহিত হওয়া ও অর্থের ধারাবাহিকতা বজায় রাখা প্রয়োজন।

দুর্ভাগ্যবশত, বিভিন্ন কারণ (অর্থনীতি, খারাপ ব্যবসায়িক সিদ্ধান্ত, বৈশ্বিক মহামারী ইত্যাদি) অগণিত খুচরা বিক্রেতাকে আর্থিক সংকটের মধ্যে ফেলেছে—এমন একটি অবস্থান যেখানে আপনার কাছে সহজে বা সাধারণত কাজ করার জন্য পর্যাপ্ত তহবিল নেই। এইরকম কঠিন সময়ে আপনার একটি সমাধান দরকার যা নাটকীয়ভাবে আপনার খুচরা সেলস চ্যানেলের অতিরিক্ত খরচ কমিয়ে দেবে এবং এর আর্থিক প্রবাহ বজায় রাখার পাশাপাশি অধিক আয় বৃদ্ধি করবে

হ্যাঁ, আমরা সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম সম্পর্কে কথা বলছি।

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম (Sokrio DMS) হল এমন একটি সমাধান যা আপনার প্রতিষ্ঠানের সম্পূর্ণ সেলস চ্যানেলকে আপনার হাতের মুঠোয় নিয়ে আসবে। এটি একটি মোবাইল এবং ওয়েব-ভিত্তিক অ্যাপ্লিকেশন যা একটি লাভজনক উপায়ে আপনার রিটেল সালেস চ্যানেল-সম্পর্কিত কার্যকলাপ পরিচালনা করার ক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করবে। এই আর্টিকেলটিতে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে Sokrio DMS ব্যবহার করে খুচরা/রিটেল ব্যবসায় নগদ প্রবাহ ও অধিক আয় বৃদ্ধি করা যায়।

Sokrio DMS (সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম) কি?

What is sokrio distribution management system?

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম হল এমন একটি সমাধান যা আপনাকে আপনার সম্পূর্ণ সেলস চ্যানেল বৃদ্ধি করতে এবং পরিচালনা করতে সাহায্য করবে। আপনার ব্যবসাকে আরও লাভজনক করতে আপনাকে সাহায্য করার পাশাপাশি, এটি আপনার ব্যবসাকে বিভিন্ন উপায়ে সাহায্য করে, যার মধ্যে বিক্রয় দলের অ্যাকাউন্টেবিলিটি/দায়িত্ব বাড়ানো, কাগজের খরচ কমানো, পণ্য ডেলিভারি লিড টাইম কমানো এবং বিক্রয় রিপোর্টিং সময় অন্তর্ভুক্ত।

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম (Sokrio DMS) একটি রেডি-টু-লঞ্চ SaaS প্ল্যাটফর্ম দেয় যাতে আপনার ডিস্ট্রিবিউশন সেলস চ্যানেলকে তাৎক্ষণিকভাবে স্ট্রীমলাইন করা যায়। Sokrio DMS স্বতন্ত্র ইন্ডাস্ট্রি ভ্যালু চেইনের প্রয়োজনীয়তা পূরণ করতে কাস্টমাইজেশন বিকল্প প্রদান করে।

Sokrio DMS ব্যবহার করে খুচরা ব্যবসায় নগদ প্রবাহ ও অধিক যায় বৃদ্ধি করুন 

সক্রিয় হল একটি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার সেলস প্রক্রিয়া অপ্টিমাইজ করতে এবং আপনার বিক্রয় দল থেকে সেরাটি পেতে সক্ষম করবে৷ আমাদের পরিষেবার মাধ্যমে আপনি উল্লেখযোগ্যভাবে আপনার সেলস অপারেশন খরচ কমাতে পারেন এবং লাভজনকতা বাড়াতে পারেন, এছাড়াও সক্রিয় ডিএমএস আপনাকে আগের থেকে আরও বেশি অর্থ সঞ্চয় করতে দেবে!

সক্রিয় ডিএমএস ফিল্ড এক্সিকিউটিভ এবং সামগ্রিক ফিল্ড সেলস টিমের কাজের সময় ব্যবহার নিরীক্ষণ করতে সাহায্য করে, 50% পর্যন্ত অ্যাকাউন্টেবিলিটি/দায়িত্ব বাড়াতে সাহায্য করে। Sokrio DMS হল একটি সম্পূর্ণ অটোমেটেড সফ্টওয়্যার সল্যুশন যা আপনার বিক্রয় চ্যানেলের কাগজের ব্যবহার 100% পর্যন্ত কমিয়ে দেওয়ার সম্ভাবনা রাখে। এটি ফিল্ড সুপারভাইজারদের মোবাইল যোগাযোগ খরচ 80% পর্যন্ত কমাতে সাহায্য করে। এছাড়াও, সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেমের বেশ কিছু চমৎকার সুবিধা রয়েছে যা আপনার রিটেল ব্যবসায় অর্থ প্রবাহ ও আয় বাড়াতে সাহায্য করবে।

দ্রুত প্রোডাক্ট ডেলিভারি এবং বিলিং

ডেলিভারি স্কিল বিকাশের জন্য সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম খুবই প্রয়োজনীয়। সক্রিয় ডিএমএস সময়মতো পণ্য সরবরাহের প্রক্রিয়া এবং পণ্য সরবরাহ দ্রুত থাকে তা নিশ্চিত করে। সক্রিয় ডিএমএস সফ্টওয়্যার ব্যবহার করে ব্যবসাগুলি পণ্য ডেলিভারি লিড টাইম 24 ঘন্টা পর্যন্ত কমাতে পারে। Sokrio DMS-এর স্মুথ ডেলিভারি প্রক্রিয়ার মতোই, এর বিলিং প্রক্রিয়াও অনেক সময় এফিসিয়েন্ট এবং অটোমেটেড। যার ফলে অতি কম সময়ে অধিক বিল কালেকশন করা সম্ভব হয় যা নগদ অর্থ প্রবাহ এবং অধিক আয় করতে সাহায্য করে।

Sokrio billing

সক্রিয় বিলিং প্রক্রিয়া সম্পূর্ণ অটোমেটেড এবং কোন কলম এবং কাগজ ব্যবহার প্রয়োজন হয় না. সক্রিয় ডিএমএস সফ্টওয়্যার ব্যবহার করে, ম্যানেজমেন্ট তাত্ক্ষণিকভাবে যেকোনো অতীত এবং বর্তমান বিল বা ডেলিভারির ইতিহাস যেকোনো সময় দেখতে পারে। সক্রিয় বিলিং ফিচার মানাজেমেন্টকে যেকোনো সময়ের বিলিং হিস্টোরি প্রদান করে যার ফলে নিয়মিত আয়ের হিসাব করতে সহজ হয়। 

সঠিক সময়ে সঠিক স্থানে সঠিক পণ্য নিশ্চিত করা

একটি ব্যবসাকে তার ডেলিভারি প্রক্রিয়া সম্পর্কে আরও সচেতন হতে হবে কারণ এটি গ্রাহকের সন্তুষ্টির প্রতিনিধিত্ব করে। একটি গ্রাহকের সন্তোষজনক ডেলিভারি প্রক্রিয়া নিশ্চিত করা তিনটি স্তম্ভের উপর নির্ভর করে।

  • সঠিক পণ্য সরবরাহ করুন।

  • পণ্যটি সঠিক জায়গায় পৌঁছে দিন।

  • সঠিক সময়ে পণ্য ডেলিভারি করুন।

Delivery Process

এই মোবাইল এবং ওয়েব-ভিত্তিক সফ্টওয়্যারটি আপনার বিক্রয় চ্যানেলে 33% পর্যন্ত দক্ষতা আনবে। ফলস্বরূপ, এই সিস্টেমটি আপনাকে সঠিক সময়ে সঠিক স্থানে সঠিক পণ্য সরবরাহ করতে সহায়তা করে। এই সফ্টওয়্যারটির মাধ্যমে ডিস্ট্রিবিউটর এবং খুচরা বিক্রেতারা অর্ডার এবং ডেলিভারির সময় হ্রাস এবং লেনদেনের স্বচ্ছতা থেকে উপকৃত হচ্ছেন। যার ফলে অধিক আয় করে খুব সহজেই একটি সচ্ছল ব্যবসা পরিচালনা করতে সক্ষম হচ্ছেন। 

সঠিক ডিমান্ড এনালাইসিস এবং মার্কেট ইনসাইট

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম আপনাকে ক্লায়েন্টের চাহিদার সম্পূর্ণ বিশ্লেষণ তৈরি করতে সাহায্য করবে; যা শেষ পর্যন্ত আপনার গ্রাহকদের আসলে কী প্রয়োজন তা বুঝতে সাহায্য করবে। এই সিস্টেমটি আপনাকে সমস্ত ধরণের বাজার অন্তর্দৃষ্টি খুঁজে পেতে গাইড করে এবং আপনাকে প্রতিটি মার্কেট আপডেট জানাতে দেয়।

সক্রিয় ডিএমএস মার্কেটে যেকোনো একটিভিটি পাবলিশ হওয়ার সাথে সাথে রিপোর্ট জেনারেট করে থাকে। এটি আপনার জন্য যেকোন সময় আপনার সেলস চ্যানেল থেকে যেকোনো প্রতিবেদন পেতে খুব সহজ করে তোলে। সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম আপনাকে একটি ড্যাশবোর্ড সরবরাহ করে যেখান থেকে আপনি সহজেই ক্ষেত্র থেকে রিয়েল-টাইম ডেটা বিশ্লেষণ করতে পারেন।

Demand analysis

সক্রিয় ডিএমএস  আপনাকে ক্লায়েন্টের চাহিদা বিশ্লেষণ করতে এবং বিশ্বের যেকোনো স্থান থেকে যেকোনো সময় বাজারের পূর্বাভাস ও খবর বুঝতে আপনার ড্যাশবোর্ড অ্যাক্সেস করতে দেয়। এটি আপনাকে বাজারের প্রবণতা অনুসরণ করে এবং আপনার পণ্য ও ব্যবসার মান উন্নত করে সহজেই আপনার নগদ প্রবাহ ও অধিক আয় বাড়াতে সাহায্য করবে।

বিদ্যমান চ্যানেল পয়েন্টে ক্রস-সেলিং এবং আপ-সেলিং সুযোগ

ক্রস-সেলিং হল গ্রাহকদের তাদের কেনার পরিকল্পনা করা আসল আইটেমগুলি ছাড়াও পণ্য বা পরিষেবা কিনতে সহায়তা করার পদ্ধতি। আপসেলিং হল গ্রাহকদের তাদের ক্রয় করা পণ্য বা পরিষেবাতে অ্যাড-অনগুলি আপগ্রেড করতে বা অন্তর্ভুক্ত করতে সহায়তা করার প্রক্রিয়া। 

সক্রিয় আপনার ব্যবসার বিদ্যমান চ্যানেল পয়েন্টগুলিতে ক্রস-সেলিং এবং আপ-সেলিং সুযোগগুলি উপস্থাপন করবে। সক্রিয় ডিএমএস প্ল্যাটফর্ম আপনাকে আপনার বিদ্যমান ক্লায়েন্ট এবং গ্রাহকদের অর্ডারের বিস্তারিত রেকর্ড সরবরাহ করতে পারে যা আপনাকে বিশ্লেষণ করতে এবং কার কাছে কোন পণ্য ক্রস-সেল করতে হবে তা সিদ্ধান্ত নিতে সহায়তা করতে পারে।

Cross selling and up selling

সেগুলো জানার পরে এবং আপনার গ্রাহকদের কাছে আপনার পণ্য ক্রস বিক্রি করার পরে আপনি সহজেই আপনার খুচরা ব্যবসায় অতিরিক্ত আয় বৃদ্ধি লক্ষ করবেন।

নতুন চ্যানেল পয়েন্ট স্থাপন

আপনি যখন একটি ব্যবসা চালাচ্ছেন তখন আপনি সর্বদা এটি বড় করার জন্য সন্ধানে থাকবেন। সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম আপনাকে ঠিক একই জিনিস করতে সাহায্য করে। Sokrio DMS নতুন চ্যানেল পয়েন্ট তৈরি করে আপনার ব্যবসাকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে সাহায্য করে।

সক্রিয় ডিএমএস আপনার সেলস টিমকে 70% পর্যন্ত অর্ডার নেওয়ার সময় কমাতে সাহায্য করে; এবং সেলস রিপোর্ট জমা দিতে 8 ঘন্টা পর্যন্ত সাশ্রয় করে। এটি আপনার সেলস টিমকে কম সময়ে অধিক অর্ডার সংগ্রহ করতে সক্ষম করবে এবং এর ফলে আপনার ব্যবসার নগদ প্রবাহ ও আয় নাটকীয়ভাবে বৃদ্ধি পাবে।

New channel point creation

সক্রিয় ডিএমএস ব্যবহার করার পর, সেলস টিমের সদস্যদের আরও আউটলেট পরিদর্শন করার এবং আরও নতুন চ্যানেল পয়েন্ট তৈরি করার জন্য যথেষ্ট সময় থাকবে।

আরো টার্গেটেড এবং ম্যানেজমেন্ট ফোকাসড পাওনা সংগ্রহ

সক্রিয় বিলিং ফিচারটি হল সক্রিয় ডিএমএস ড্যাশবোর্ডের সবচেয়ে অসাধারণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এই সহজ-ব্যবহারযোগ্য ফিচারটি পুরো বিলিং প্রক্রিয়া বজায় রাখে এবং মাইক্রো-লেভেল খুচরা দোকান অনুযায়ী বকেয়া শনাক্ত করতেও সাহায্য করে। সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সফ্টওয়্যার আপনাকে আরও লক্ষ্যবস্তু হতে এবং একটি ব্যবস্থাপনা-কেন্দ্রিক বকেয়া সংগ্রহ শুরু করতে সহায়তা করবে।

আপনি এই ধরনের কাজের জন্য ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম থেকে সমস্ত বিবরণ সহ পুরো অ্যাকাউন্ট এবং ক্রয় তালিকা পাবেন। এটি আপনাকে আপনার খুচরা সেলস চ্যানেল এবং ব্যবসাতেও আপনার নগদ অর্থ বৃদ্ধি ধারাবাহিকতা ধরে রাখতে সাহায্য করবে।

 

সক্রিয় ডিএমএস

শেষ কথা 

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম হল একটি Saas-ভিত্তিক সফ্টওয়্যার যা আপনার নগদ প্রবাহ এবং ব্যবসার আয় উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। Sokrio DMS আপনার বিজনেসের নির্দিষ্ট চাহিদা ও প্রয়োজনীয়তা পূরণ করতে কাস্টমাইজেশন অপসন প্রদান করে থাকে। যার ফলে আপনি আপনার মন মতো রিপোর্ট জেনারেট করতে পারেন এবং আপনার সেলস চ্যানেলের গতিকে আরো বুস্টআপ করে আয় বৃদ্ধি করতে পারেন।  

Sign Up For Our Newsletter

Request For Demo

Start Your Journey to Better Business
With Sokrio