সেলস টিমের অ্যাকাউন্টেবিলিটি বৃদ্ধি করতে সক্রিয় ডিএমএস এর সেরা ইউনিক ফিচার

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম একটি মোবাইল এবং ওয়েব ভিত্তিক অ্যাপ্লিকেশন যা আপনার সম্পূর্ণ রিটেল সেলস চ্যানেলটিকে আপনার হাতের তালুতে নিয়ে আসে। এই সফটওয়্যারটি আপনার প্রতিষ্ঠানের সম্পূর্ণ ইনভেন্টরি ম্যানেজমেন্টকে সহজতর করবে এবং আপনার ফিল্ড সেলস টিমের পারফরম্যান্স ট্র্যাক করে সেলস চ্যানেলের উৎপাদনশীলতাবা বা প্রোডাক্টিভিটি  বৃদ্ধি করবে

তাহলে চলুন জেনে নেয়া যাক সক্রিয় ডিএমএস এর বিশেষ কিছু ইউনিক ফিচার সম্পর্কে যা আপনার সেলস টিমের অ্যাকাউন্টেবিলিটি ৫০% পর্যন্ত বৃদ্ধি করতে সক্ষম।                                                

বিশেষ ফীচার যা আপনার মাঠ পর্যায় সেলস টিমের একাউন্টেবিলিটি বৃদ্ধি করে… 

জিপিএস ট্র্যাকিং (GPS Tracking)

মাঠপর্যায়ের কর্মীদের লোকেশন ট্র্যাক করার ক্ষেত্রে জিপিএস ট্র্যাকিং একটি অতীব সুপরিচিত মাধ্যম।  সক্রিয় ডিএমএস জিপিএসের সাহায্যে ইউজারের লোকেশন ট্র্যাক করে এবং আপনাকে কর্মীদের সকল মুভমেন্টের রিয়েল-টাইম আপডেট প্রদান করে। এটি করার জন্য সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম গুগলের ট্র্যাকিং ডিরেক্টরি ব্যবহার করে থাকে। 

গুগলের ট্র্যাকিং ডিরেক্টরি ব্যবহার করে সক্রিয় ডিএমএস আপনাকে মাঠ কর্মীদের অবস্থানের সঠিক রেজাল্ট দিতে সক্ষম। এটি আপনাকে যে কোন সময় যে কোন স্থান থেকে আপনার ফিল্ড সেলস টিমের  অবস্থান সহজেই ট্র্যাক করতে দেয়।

Sales rep tracking প্রধান সুবিধাসমূহ:

প্রক্সিমিটি বেসড চেক-ইন (Proximity Based Check-in)

ম্যানুয়ালি চালিত এবং কম পর্যবেক্ষণকৃত সেলস চ্যানেলে, প্রায়শই সেলস প্রতিনিধিরা তাদের দৈনিক আউটলেট ভিজিটের লক্ষ্যমাত্রা পূরণ না করেই তাদের দৈনন্দিন কার্যকলাপের রিপোর্ট তৈরি করে। সক্রিয় ডিএমএস-এর প্রক্সিমিটি-ভিত্তিক চেক-ইন সিস্টেম একটি উদ্ভাবনী সল্যুশন যা এই চ্যালেঞ্জ সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য ডিজাইন করা হয়েছে। অনেক সময় একজন বিক্রয় প্রতিনিধি (সেলস রেপ) শারীরিকভাবে নির্ধারিত আউটলেট ভিজিট না করেই তা বন্ধ বলে রিপোর্ট প্ৰদান করে দেয়। 

পাশাপাশি তারা কেবল এই বলে এই কাজ থেকে সরে যেতে পারে যে দোকানটি সেই নির্দিষ্ট দিনে কোনও অর্ডার দেয়নি, যেখানে কোম্পানি তার পণ্যের একটি গুরুত্বপূর্ণ বিক্রয় সুযোগ মিস করতে পারে। অপরদিকে সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম ব্যবহার করার সময় কোন এস আর দ্বারা এই ধরণের চালাকি অসম্ভব।

সক্রিয় ডিএমএস ব্যবহারকারীরা সিস্টেমে ম্যাপ করা কোনো নির্দিষ্ট আউটলেটে চেক-ইন করতে পারবে না যদি না সেই নির্দিষ্ট ডিভাইসটি সেই আউটলেটের 50 মিটারের মধ্যে না থাকে। ফলস্বরূপ, তাকে একটি সফল ‘চেক-ইন’ দিতে এবং আউটলেটে সফল ভিজিটের রিপোর্ট প্রদান করতে অবশ্যই আউটলেটের কাছে আসতে হবে। এর মানে হল আপনি আশ্বস্ত হতে পারেন যে দৈনন্দিন কার্যকলাপের প্রতিবেদনে উল্লিখিত সমস্ত ভিজিটের রিপোর্ট হবে সত্য এবং যেকোন বানোয়াট তথ্য থেকে আপনি সম্পূর্ণ ভাবে মুক্ত।

Employee check in process

প্রধান সুবিধাসমূহ:

জিইও ফেন্সিং (GEO-Fence) 

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারের মাধ্যমে কর্তৃপক্ষ তার বিক্রয় চ্যানেলের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারে। সক্রিয় ডিএমএস সফটওয়্যার থেকে বিক্রয় প্রতিনিধির আউটলেট নির্বাচন থেকে শুরু করে  রুট প্ল্যান পর্যন্ত কর্তৃপক্ষ নির্ধারণ করতে সক্ষম।

ফলস্বরূপ, সারাদিন বিক্রয় প্রতিনিধি দ্বারা করা কাজের পরিমাণ এবং এলাকাভিত্তিক চলাচল পর্যবেক্ষণ করা সম্ভব। সে ক্ষেত্রে, সক্রিয় ডিস্ট্রিবিউশন মানাজেমেন্টের জিও-ফেন্সিং ফিচারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। যখন কোন মাঠপর্যায়ের সেলস টিমের কোনো সেলস রেপ যদি তার নির্বাচিত এলাকার বাইরে চলে যায় বা টার্গেট এরিয়ার বাইরে চলে যায় তাহলে মোবাইল নোটিফিকেশনের মাধ্যমে  কর্তৃপক্ষকে সেই কর্মীর চলাচল সম্পর্কে অবহিত করা হবে। এটি আপনার মাঠপর্যায়ের কর্মীদের ও সেলস টিমের মধ্যে কাজের দক্ষতা এবং সততা তৈরি করতেও সহায়তা করবে

Area mapping

প্রধান সুবিধাসমূহ:

  • বিক্রয় প্রতিনিধিদের রুট প্ল্যান তৈরিতে সাহায্য করে
  • নির্ধারিত এলাকায় কাজ করার জন্য বিক্রয় প্রতিনিধিদের গাইড করে
  • মোবাইল নোটিফিকেশনের মাধ্যমে মাঠ কর্মীদের চলাচল সম্পর্কে কর্তৃপক্ষকে অবহিত করে
  • ম্যানেজমেন্টকে সেলস রিপ্রেসেন্টেটিভদের এলাকাভিত্তিক গতিবিধি পর্যবেক্ষণ করতে সাহায্য করে
  • বিক্রয় প্রতিনিধিদের কাছ থেকে উল্লিখিত এলাকা ভিজিট সম্পর্কে মনগড়া প্রতিবেদন থেকে মুক্তি লাভ 
  • কাজের এফিসিয়েন্সি বৃদ্ধি 

Use Sokrio Distribution Management System to manage your sales pipeline smoothly. It will bring up to 33% efficiency in your sales channel

মোবাইল বেটারী স্ট্রেংথ নোটিফিকেশন (Mobile battery strength notification)

সক্রিয় ডিএমএস সফটওয়্যারটি আপনার সেলস চ্যানেলের সমস্ত কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য নিখুঁতভাবে কাজ করেছে এবং বিভিন্ন ধরণের অভাবনীয় সকল ইউনিক ফিচার নিয়ে এসেছে। অনেক সময় সেলস টিম মেম্বাররা দিনের কোন একটি সময় অথরিটির সাথে তাদের যোগাযোগ বন্ধ করে দেয় এবং কারণস্বরূপ তাদের ফোনে পর্যাপ্ত ব্যাটারি পাওয়ার ব্যাকআপ বা চার্জ নেই বলে রিপোর্ট প্রদান করে। পর্যাপ্ত ব্যাটারি পাওয়ার বা চার্জ না থাকা  সেলস প্রতিনিধিদের একটি খুব সাধারণ অজুহাত। ফলস্বরূপ, আপনার সেলস ডিস্ট্রিবিউশন  চ্যানেলের উত্পাদনশীলতা হ্রাস পেতে থাকবে। এমন পরিস্থিতিতে, সক্রিয় ডিএমএস -এর মোবাইল বেটারী স্ট্রেংথ নোটিফিকেশন ফিচারটি খুব দরকারী ভূমিকা পালন করবে।

এই ধরনের অজুহাত দিয়ে তারা সাধারণত দিনের একটি নির্দিষ্ট সময়ের পরে সিস্টেম থেকে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ফলস্বরূপ, আপনার ডিস্ট্রিবিউশন সেলস চ্যানেলের উত্পাদনশীলতা এবং অ্যাকাউন্টেবিলিটি হ্রাস পায়। সক্রিয়  মোবাইল বেটারী স্ট্রেংথ নোটিফিকেশন ফিচারটি এই চ্যালেঞ্জ সমাধানে একটি চমৎকার ভূমিকা পালন করতে সক্ষম। মোবাইল ব্যাটারি স্ট্যাটাস নোটিফিকেশন ফিচারটি ব্যবহারকারীর মোবাইলে তার শেষ ট্র্যাক করা অবস্থানে কতটুকু ব্যাটারি চার্জ রয়েছে তা কর্তৃপক্ষকে প্রদান করে থাকে। এটি আপনাকে খুব সহজেই সেলস রেপদের অজুহাতের বৈধতা এবং ফোনের ব্যাটারির স্টেটাস সনাক্ত করতে সক্ষম করবে।

Mobile battery tracking

প্রধান সুবিধাসমূহ:

  • বিক্রয় প্রতিনিধি এবং মানাজেমেন্টের মধ্যে নিরবচ্ছিন্ন যোগাযোগ প্রদান করে
  • মোবাইল নোটিফিকেশনের মাধ্যমে সেলস রিপ্রেসেন্টেটিভের মোবাইলের ব্যাটারি স্টেটাস প্রদর্শন করে
  • সিস্টেমের সাথে অটুট সংযোগ বজায় রাখতে মাঠ কর্মীকে বাধ্য করে
  • ব্যাটারি চার্জ সম্পর্কিত ভিত্তিহীন অজুহাত থেকে মুক্তি লাভ 
  • প্রোডাক্টিভিটি বৃদ্ধি  করতে সাহায্য করে

 সক্রিয় অফ-লাইন ইউনিক ফিচার (Sokrio offline unique features)

আপনার ফিল্ড কর্মীদের অনলাইনে একটিভ পাচ্ছেন না?

রিলাক্স থাকুন, সক্রিয় ডিএমএসের অকল্পনীয় অফলাইন ফিচারগুলো আপনার সেলস প্রতিনিধিদের ইন্টারনেট ছাড়াই নির্বিঘ্নে কাজ করতে দেয়। ফলস্বরূপ, আপনার মাঠ কর্মীদের অ্যাকাউন্টেবিলিটি নাটকীয়ভাবে বৃদ্ধি পায়।

“সক্রিয় ডিএমএসের সেরা ইউনিক ফিচার যা আপনার বিক্রয় প্রতিনিধির কাজকে করবে আরো সহজ এবং দ্রুততর” আর্টিকেলটিতে আমরা ইতিমধ্যেই সক্রিয় ডিএমএসের অফলাই ইউনিক ফিচারগুলো বর্ণনা করেছি। সক্রিয় ডিএমএস-এর অফলাইন সেলফি চেক-ইন এবং অফলাইন অর্ডার সংগ্রহের মতো ইউনিক ফিচার  রয়েছে যা আপনার বিক্রয় দলের কাজকে সহজ করে তুলবে এবং তাদের অ্যাকাউন্টেবিলিটি বৃদ্ধি করবে।

প্রায় সময়েই সেলস টিমের বিক্রয় প্রতিনিধিরা তাদের আউটলেট ভিজিট রিপোর্ট ম্যানুয়ালি ম্যানেজ করে, এই বলে যে তার ফোনে কোন ইন্টারনেট সংযোগ বা নেটওয়ার্ক নেই যা ম্যানেজমেন্টের জন্য নিরীক্ষণ করা খুবই চ্যালেঞ্জিং।

সেক্ষত্রে, Sokrio DMS এর অফলাইন সেলফি চেক-ইন ব্যবহার করে, খুব সহজেই এই ধরনের কৌশল থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। যদি কখনও সক্রিয় ডিএমএস ব্যবহারকারীদের ইন্টারনেট সংযোগ না থাকে তবে তারা অফলাইন সেলফি চেক-ইন বৈশিষ্ট্যটি ব্যবহার করে তাদের নির্ধারিত আউটলেটের সামনে একটি সেলফির মাধ্যমে তাদের আউটলেট ভিজিট সম্পূর্ণ করতে পারে।

Offline order collection edit needed Image 5-min

অফলাইন সেলফি চেক-ইনের মতো, অফলাইন অর্ডার কালেকশন সক্রিয় ডিএমএস-এর একটি অবিশ্বাস্য ফিচার যা আপনার বিক্রয় দলের অ্যাকাউন্টেবিলিটি 50%পর্যন্ত বাড়িয়ে দিতে পারে। নাম থেকে বোঝা যায়, এই ফিচারটি ইন্টারনেট সংযোগ ছাড়াই কাজ করতে সক্ষম। অফলাইন অর্ডার কালেকশন ফিচার সেলস টিমের কর্মীদের সারাদিন অফলাইনে অর্ডার সংগ্রহ করতে দেয়। পরবর্তীতে ডিভাইস ইন্টারনেট পরিসরে আসার সাথে সাথে সমস্ত অর্ডারের তথ্য স্বয়ংক্রিয়ভাবে সিস্টেমে আপলোড হয়ে যায়। আপলোড করা তথ্য তারপর Sokrio DMS- এর ওয়েব-ভিত্তিক ড্যাশবোর্ডে দৃশ্যমান হয় যা সরাসরি অথরিটি পর্যবেক্ষণ করতে পারেন।

প্রধান সুবিধাসমূহ:

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.