সক্রিয় ডিএমএস পারফরম্যান্স ট্র্যাক

আপনার সেলস প্রতিনিধির পারফরম্যান্স ট্র্যাক করতে সক্রিয় ডিএমএস এর সেরা ইউনিক ফিচারসমূহ

সক্রিয় ডিএমএস (ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম) আপনার সেলস চ্যানেল সম্পর্কিত কার্যক্রম পরিচালনা করে এবং সেলস প্রতিনিধিদের কর্মক্ষমতা ট্র্যাক করে সেলস চ্যানেলের উৎপাদনশীলতা বৃদ্ধি করে। সক্রিয় ডিএমএস সময়মত সমস্ত মাঠপর্যায়ের সকল তথ্য অনটাইমে প্রদান করে, সেলস প্রক্রিয়া সহজ করার পাশাপাশি রিয়েল-টাইম রিপোর্ট প্রদান করে এবং মাঠ কর্মীদের রিয়েল-টাইম অবস্থান প্রদর্শন করে। যা আপনার ব্যবসার অ্যাকাউন্টেবিলিটি  50%পর্যন্ত বাড়াতে সাহায্য করে।

কেন আপনার বিক্রয় প্রতিনিধিদের পারফর্মেন্স ট্র্যাক করা প্রয়োজন?

প্রতিনিধিদের পারফর্মেন্স ট্র্যাক করা

আপনার ব্যবসার খুচরা সেলস চ্যানেল বা সেলস ডিস্ট্রিবিউশন চ্যানেলে উৎপাদনশীলতা বজায় রাখতে বা বৃদ্ধির জন্য আপনার সেলস রিপ্রেজেন্টেটিভদের পারফরমেন্স পর্যবেক্ষণ করা অপরিহার্য। এটি আপনার ব্যবসায়ের সেলস রিপ্রেজেন্টেটিভদের অ্যাকাউন্টেবিলিটি বৃদ্ধি করে। গবেষণায় দেখা গেছে যে একজন পরিচালক তার এমপ্লয়ীদের সমস্ত কাজকর্ম পর্যবেক্ষণ করলে মাঠকর্মীদের কাজে নিযুক্ত হওয়ার সম্ভাবনা বহু গুণ বৃদ্ধি পেতে থাকে। কর্মীদের কার্যকলাপ পর্যবেক্ষণের ফলে মাঠপর্যায় কর্মীদের কাজের দক্ষতাও পর্যায়ক্রমে বৃদ্ধি পেতে থাকে  (সূত্র: Salesdrive.info)। সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেমের সেরা ইউনিক ফিচার গুলো ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার রিটেল সেলস চ্যানেলে মাঠপর্যায় কর্মীদের রিয়েল টাইম পারফরম্যান্স ট্র্যাক করতে সক্ষম হবেন। 

তাহলে চলুন দেখে নেয়া যাক সক্রিয় ডিএমএস এর সেরা সকল ইউনিক ফীচার গুলো যা আপনার মাঠপর্যায়ের কর্মী ও সেলস রেপদের পারফরমেন্স ট্র্যাক করে আপনার সেলস চ্যানেলকে করবে আরো সমৃদ্ধ ও সচল।  

# Activity history (একটিভিটি হিস্টোরি)

# Top invoicer (টপ ইনভয়েসার)

# Invoice history(ইনভয়েস হিস্টোরি)

# Top collection (টপ কালেকশন)

# Top check-in (টপ চেকইন)

 

বিক্রয় প্রতিনিধিদের নিজ পারফরম্যান্স -পর্যবেক্ষণ

Activity history (একটিভিটি হিস্টোরি)

একজন সেলস রেপ বা প্রতিনিধির অন্যতম প্রধান কাজ হলো একটি নির্দিষ্ট প্যাটার্নে দিনের সমস্ত কার্যক্রমের হিসাব রাখা। তার প্রয়োজন এমন একটি প্লাটফর্ম যার মাধ্যমে একজন বিক্রয় প্রতিনিধি তার সমস্ত কাজের সামারি বা তথ্য, দৈনিক কালেকশন, এমাউন্ট, বিল, ইনভয়েসসহ  সারাদিনের সারসংক্ষেপ সংরক্ষণ করতে পারবেন। 

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেমের এই ইউনিক ফিচারটি উপরোক্ত সকল কাজ করতে সক্ষম। এই অভিনব ইউনিক ফিচারটি দ্বারা একজন মাঠকর্মী সহজেই তার সমস্ত আউটলেট ভিজিটের তথ্য এবং দিনভর এলাকাভিত্তিক চলাচল ট্র্যাক করতে পারবেন যেকোনো জায়গা থেকে যেকোনো সময়ে।

একটিভিটি হিস্টোরি ট্র্যাক করা

প্রধান সুবিধাসমূহ:

Top invoicer (টপ ইনভয়েসার)

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেমের এই ইউনিক ফিচারটি মূলত সকল বিক্রয় প্রতিনিধিদের জন্য অত্যন্ত এক্সসাইটিং একটি ফিচার। ‘টপ ইনভিসার’ দেখায় যে আপনার সেলস টিমে নির্দিষ্ট সময়ের মধ্যে কে সর্বাধিক ইনভয়েস বা চালান সংগ্রহ করেছে। এই মেট্রিকটি সক্রিয় ডিএমএস এর মোবাইল অ্যাপের একটি নির্দিষ্ট সেক্শনে প্রতিনিয়ত আপডেট করা হয়ে থাকে।

এই চমৎকার ফিচারটি আপনাকে আপনার সেলস টিমের শীর্ষ ইনভয়েস সংগ্রহকারীদের সম্পর্কে স্পষ্ট ধারণা দেয়। এই ইউনিক ফিচারটি ব্যবহার করে মাস এবং বছর জুড়ে সেরা ইনভয়েস সংগ্রাহকের তথ্য সিস্টেম থেকে সহজেই বের করা যায়; যার ফলে আপনি খুব সহজেই আপনার সেলস টিমের সেরা পারফরমেন্সকারীকে চিহ্নিত করে পুরস্কৃত করতে পারেন।  সক্রিয় ডিএমএস এর এই ফিচারটি কর্মীদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করবে এবং প্রত্যেকেই তালিকার শীর্ষে থাকার আগ্রহ দেখাবে। 

টপ ইনভয়েসার ট্র্যাক করা

প্রধান সুবিধাসমূহ:
  • একটি নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার বিক্রয় দলে কে সর্বাধিক সংখ্যক ইনভয়েস সংগ্রহ করেছে তা দেখায়
  • আপনাকে আপনার দলের শীর্ষ ইনভয়েস সংগ্রহকারীদের খুঁজে বের করতে সাহায্য করে
  • এটি কর্মীদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করবে
  • আপনার কর্মীরা তালিকার শীর্ষে থাকার আগ্রহ দেখাবে

Invoice history(ইনভয়েস হিস্টোরি)

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম (Sokrio  DMS) এর অন্যতম সেরা ইউনিক ফিচারের মধ্যে একটি হল ইনভয়েস হিস্টোরি ফিচার। সক্রিয় ডিএমএস এর এই ইউনিক ফিচারটি সকল সেলস রিপ্রেসেন্টেটিভদের জন্য দৃশ্যমান একটি ফিচার। এই ফিচারটি দ্বারা সেলস রেপরা তাদের সারাদিনের ইনভয়েসের সম্পূর্ণ সামারি বা হিস্টোরি পাবেন। ফলস্বরূপ, মাঠকর্মীরা তাদের প্রতিদিনের কাজের নিয়মিত আপডেট পাবেন অনায়াসেই। এটি সেলস টিম মেম্বারদের টার্গেটেড কাজের সময় নির্ধারণ করতে এবং সময়মতো শেষ করতে দেবে সহায়তা করবে।

ইনভয়েস হিস্টোরি ট্র্যাক করা

প্রধান সুবিধাসমূহ:
  • এটি একটি সেলফ পারফরমেন্স ট্র্যাকিং ফিচার 
  • এই ফিচারটি সেলস টিমের সকল সদস্যদের জন্য দৃশ্যমান 
  • সারাদিনের সকল ইনভয়েস এর হিস্টোরি প্রদান করে 
  • মাঠপর্যায়ের কর্মীদের প্রতিদিনের কাজের নিয়মিত আপডেট প্রদান করে 
  • দৈনিক কাজের টাইম সিডিউল মেইনটেইন করতে সাহায্য করে

Top collection (টপ কালেকশন )

‘টপ কলেকশন’ একজন সেলস রেপ একটি নির্দিষ্ট সময়ে যে পরিমাণ অর্থ সংগ্রহ করতে সক্ষম হয়েছিল তা প্রদর্শন করে। এটি টপ ইনভেসার অনুরূপ ফিচার যা সময়ের সাথে সাথে শীর্ষ অর্থ সংগ্রহকারীদের অবস্থা প্রদর্শন করবে। এই ফিচারটিও ঠিক একইভাবে সপ্তাহ এবং মাস এবং বছর জুড়ে সর্বোচ্চ অর্থ সংগ্রহকারীদের সম্পর্কে তথ্য সরবরাহ করবে।

টপ কালেকশন ট্র্যাক করা

প্রধান সুবিধাসমূহ:
  • আপনার বিক্রয় দলে নির্দিষ্ট সময়ের মধ্যে কে সবচেয়ে বেশি অর্থ সংগ্রহ করেছে তা প্রদর্শন করে 
  • আপনাকে আপনার সেলস টিমের শীর্ষ পেমেন্ট সংগ্রহকারীদের খুঁজে বের করতে সাহায্য করে
  • এটি কর্মীদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করবে
  • আপনার কর্মীরা তালিকার শীর্ষে থাকার আগ্রহ দেখাবে

Top check-in (টপ চেকইন)

একটি ব্যবসার কার্যকারিতা এবং এফিসিয়েন্সি উন্নত করার অন্যতম দিক হল সঠিক সময়ে কর্মচাদের পারফরমেন্স এবং কার্যক্রমের সঠিক পর্যবেক্ষণ করা। এরকম একটি মনিটরিং প্যারামিটার হল কর্মচারী সময়মতো কাজে যোগদান করছে এবং কাজ শেষ করছে কিনা তা চেক করা বা ট্র্যাক করা। 

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেমের টপ চেক-ইন ফিচারটি এমন কর্মীদের তালিকা প্রদান করে যারা আপনার পুরো টিম থেকে সর্বাধিক আউটলেট চেক-ইন অর্জন করেছে।

এটি আপনাকে কর্মচারীদের প্রত্যেকের প্রতিশ্রুতি এবং দক্ষতার একটি পরিষ্কার ধারণা দেবে। এই ফিচারটি আপনার জন্য টাইম এফিসিয়েন্ট কর্মীদের খুঁজে পাওয়া সহজ করে তোলে। এটি আপনার সেলস চ্যানেলের জন্য একটি শক্তিশালী সেলস টিম তৈরি করা সহজ করে তোলে।

প্রধান সুবিধাসমূহ:
  • কর্মীদের একটি তালিকা প্রদান করে যারা আপনার পুরো টিম থেকে সর্বাধিক আউটলেট চেক-ইন অর্জন করেছে
  • আপনার সেলস টিমের দক্ষতা বাড়াতে সাহায্য করে
  • একটি শক্তিশালী সেলস টিম গড়ে তুলতে টাইম এফিসিয়েন্ট কর্মী খুঁজে পেতে সাহায্য করে

সক্রিয় ডিএমএস পারফরম্যান্স ট্র্যাক

শেষ কথা

সক্রিয় ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেমের সকল চমকপ্রদ ফিচারগুলো আপনাকে মাঠ থেকে রিয়েল-টাইম তথ্য সরবরাহ করে আপনার কর্মীদের সমস্ত কার্যক্রম পর্যবেক্ষণ করতে সাহায্য করে। সক্রিয় ডিএমএস সফটওয়্যার এবং অ্যাপ্লিকেশন আপনার সেলস চ্যানেলের দক্ষতা/এফিসিয়েন্সি ৩৩% পর্যন্ত বৃদ্ধি করবে এবং সেইসাথে অন-ডিমান্ড রিপোর্ট জেনারেশন সহ বিভিন্ন ফিচার দিয়ে আপনার সেলস চ্যানেলকে আরো গতিশীল করে তুলবে।

এই সফটওয়্যারটি আপনার প্রতিষ্ঠানের সামগ্রিক ইনভেন্টরি ম্যানেজমেন্টকে সহজতর করবে এবং কর্মীদের পারফরমেন্স ট্র্যাক করে সেলস চ্যানেলের প্রোডাক্টিভিটি বৃদ্ধি করবে। আউটলেট ভিজিট, অর্ডার কালেকশন, পেমেন্ট কালেকশন, প্রোডাক্ট ডেলিভারি, মার্কেট সার্ভে এবং কম্পিটিটর অ্যাক্টিভিটি রিপোর্ট সক্রিয় ডিএমএস এর মাধ্যমে মাঠ কর্মীদের কাছ থেকে রিয়েল টাইমে আপনার কাছে পৌঁছে দেওয়া হবে। ফলস্বরূপ, আপনার সেলস চ্যানেল সামলানোর খরচ নাটকীয়ভাবে হ্রাস পেতে থাকবে।

তাই আর দেরি কিসের, আজই ব্যবহার করুন সক্রিয় ডি এম এস আর বাঁচিয়ে ফেলুন প্রতি ১০০ জনের সেলস টীমে ৩৮ জন সেলস রিপ্রেজেন্টিভ এর সারা বছরের স্যালারীর সমপরিমাণ টাকা।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.